ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা(খুলনা )প্রতিনিধিঃ

প্রশাসনের হস্তক্ষেপে দখলকৃত সরকারী খাস খাল পুনঃউদ্ধার করেছে বটিয়াঘাটা উপজেলা প্রশাসন। ঘটনাটি ঘটেছে, গতপরশু শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার ১নং জলমা ইউনিয়নের খুলনা-চালনা মহাসড়কের গজালমারী জলপাইনগর এলাকায়। জানাজায়, একটি ভূমিদস্যু চক্র দীর্ঘদিন ধরে গজালমারী জলপাইনগর এলাকায় রাঙ্গেমারী মৌজাস্থ সরকারী খালের কালভার্ট সহ পুরোখাল বালু ভরাট পূর্বক দখল করে নেয়।

এঘটনার তথ্য বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের নজরে আসে। তারই ধারবাহিকতায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ আসিফ রহমান ও সহকারী কমিশনার(ভূমি) মোঃ আসাদুর রহমানের যৌথ উদ্দ্যোগে ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষনিক খালদখল বন্ধ করেন। সরকারী খাল অবৈধ দখলদারেরা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে তাদের কার্যক্রম পূনরায় চালিয়ে যাওয়ায় গতপরশু শুক্রবার সহকারী কমিশনার(ভূমি) ও সরকারী সার্ভেয়ার উক্ত খালের সীমানা নির্ধারন পূর্বক লাল প্লাগ টানিয়ে দখলকৃত খাল পূনরুদ্ধার করে।

এ ঘটনায় এলাকায় সাধারন মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অপরদিকে জলমা ইউনিয়নের জলমা ও ছয়ঘরিয়া মৌজাস্থ সরকারি ইনেদার খাল মোঃ কহিনুর, মোঃ হেমায়েত মিয়া সহ তার সংঙ্গীরা মিলে বালু ভরাট করে সরকারী খালের জায়গা বিক্রী করার পায়তারা করছে বলে জানাজায়। ইতিমধ্যে উক্ত ভূমিদস্যুরা বাঁশ ও নেটজাল দ্বারা ঘেরাবেড়া দিয়ে বালুভরাটের পায়তারা করে চলেছে। উক্তখালের ইজারাদার ও এলাকাবাসী তাদের অবৈধ কার্যক্রম বন্ধ করতে বাধা নিষেধ করলে ভূমিখেকরা বিভিন্ন হুমকি ধামকি দিয়ে চলেছে। এব্যাপারে এলাকাবাসী উপজেলা প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *