এস.এম রুবেল আকন্দ:
ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ঐতিহাসিক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে পুরুস্কার ছিনিয়ে নিলেন ত্রিশাল সরকারি নজরুল একাডেমীর ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী মোহাম্মদ রিফাত মন্ডল।

২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন রিফাত মন্ডলের হাতে অনুষ্ঠানে সম্মাননা পুরুস্কার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান।

রিফাত মন্ডলের পিতা মোহাম্মদ কবির মন্ডলের সাথে কথা বলে জানা যায়, টিভিতে ঐতিহাসিক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি দেখার পর তা মুখস্থ করার আগ্রহ জাগে আমার ছেলে রিফাতের। অল্প অল্প করে সে পুরো ভাষণটি মুখস্থ করে। ভাষণ মুখস্থ করার পর স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে তা পরিবেশন করে রিফাত বেশ প্রশংসা অর্জন করে। শুধু প্রশংসাই নয়, বিভিন্ন অনুষ্ঠানেও প্রতিযোগিতায় সে এই ভাষণ পরিবেশন করে সকলের মন জয় করে।

রিফাত মন্ডলের সাথে কথা হলে সে জানায়, আমি যখন খুবই ছোট। টিভিতে একদিন দেখি ঐতিহাসিক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার করা হচ্ছে আমি ভাষণটি শোনার পর তা মুখস্থ করার ইচ্ছে জাগে। তারপর থেকে বাবাকে আমি বলি বাবা আমাকে বঙ্গবন্ধুর ভাষণটি মখস্থ করতে চাই তখন থেকেই একটু একটু করে ভাষণটি মুখস্থ করার উৎসাহ দেয়। সেই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণটি এখন আমি যেকোনো সময় মুখস্থ বলতে পারি এবং এ ভাষণটি পরিবেশন করে আমি বহু প্রশংসা ও পুরস্কার অর্জন করেছি আলহামদুলিল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *