মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া (চট্টগ্রাম)প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ধ্বসের আশঙ্কায় পাহাড়ের পার্শ্বে অবস্থানকারীদের নিরাপদ আশ্রয়ে চলে যাবার জন্য সতর্কতামূলক মাইকিং করেছে উপজেলা প্রশাসন।

রোববার (১৯ জুন) সকালে লোহাগাড়ার বিভিন্ন ইউনিয়নে পাহাড়ী এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূসি)’র নির্দেশে এই মাইকিং করা হয়।

মাইকিং এ বলা হয়েছে, দেশে টানা ভারি বর্ষণের কারণে পাহাড় ধ্বসের আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে দেশের বেশ কিছু এলাকায় পাহাড় ধ্বসের কারণে চরম প্রাণঘাতির ঘটনা ঘটে। তাই যে সমস্ত লোকজন পাহাড়ের পাদদেশে বসবাস করছেন, তাদেরকে অতিদ্রæত নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

পাহাড় ধ্বসের শঙ্কায় যেসব ইউনয়ন রয়েছেন- চুনতি, পুটিবিলা, কলাউজান, চরম্বা ও বড়াহাতিয়া। পদুয়া ও আধুনগর ইউনিয়নে তুলনামুলক কম।
লোহাগাড়া উপজেলঅ সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, ক্রমাগত ভারি বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়ের পাদদেশে, পাহাড়ে, নিম্নভূমিতে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের অনাকাঙ্কিতভাবে দুর্ঘটনা এড়াতে নিরপদ দুরত্বে আশ্রয় নেওয়ার অনুরোধ নেওয়ার জন্য আহ্বান জানান।

এছাড়া সকাল থেকে ঝুঁকিপূর্ণ এলাকায় এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। প্রয়োজনীয় রেকর্ডপত্র ও জিনিস গুছিয়ে রাখাসহ শুকনো খাবার সংগ্রহে রাখতেও অনুরোধ জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *