মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ পশ্চিম কলাউজান বলি পাড়া এলাকায় সরকারী খাস জায়গায় ছড়া ভরাট করে স্থাপনা তৈরি ও পানিপ্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত অভিয়ান পরিচালনা করেন এসময় নির্মানাধীন পাকা ঘরের দেওয়াল ভেঙ্গে দেওয়া হয় ৮ মে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান এসময় লোহাগাড়া থানার এসআই মামুন মিয়া,উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমাসহ অনেকেই উপসস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান,এলাকার বাসিন্দা বশির আহমদ নামে এক ব্যক্তি সরকারী খাস জায়গায় খালের অংশ ও কবরস্হানে জায়গায় প্রভাব কাটিয়ে অবৈধভাবে পাকা ঘর নির্মাণ করছিল। স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে ছড়া ভরাটের অভিযোগ প্রেক্ষিতে ছড়া ভরাট না করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনা অমান্য করে পাকা ঘর নির্মাণ করায় ভবনের পিলার গুলো ভেঙ্গে দেওয়া হয়।উপস্হিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়। জব্দকৃত রড় মসজিদ কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্যকে জিম্মায় দেয়া হয়। সরকারি খাসজমি ও পাবলিক ইজমেন্ট এর অবৈধ দখল প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
জনস্বার্থে সরকারী খাস জায়গায় নির্মাণাধীন পাকা ভেঙ্গে ব্যবস্হা নেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দা মাস্টার নাছির উদ্দিনসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *