বিএমএসএফ
জাহিদ হাসান ভূঁইয়া
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ আমরা তা মানিনা। সাংবাদিকরা আজ লাঞ্ছিত, নির্যাতিত, নিষ্পেষিত, সুষম সুবিধা বঞ্চিত। সারাদেশে সাংবাদিক হত্যা-নির্যাতনের বিচারহীনতায় ভুগছে গণমাধ্যম। রাষ্ট্র যেখানে সাংবাদিকদের নিরাপত্তা, নিশ্চয়তা ও সুবিচার দিতে পারছেনা। সেখানে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা হচ্ছে। গণমাধ্যম অঙ্গন আজ অরক্ষিত। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসেও এভাবে চলতে পারেনা। তাই গণমাধ্যম অঙ্গনকে দেয়া রাষ্ট্রের চতুর্থ স্তম্ভখ্যাত সম্মাননা রাষ্ট্রের কাছে ফিরিয়ে দিতে চাই। সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার প্রতিষ্ঠা হলে আমরা রাষ্ট্রের কাছ থেকে তা পুনরায় গ্রহন করবো। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ বুধবার বেলা ১২টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজীপুর জেলা শাখার আয়োজনে সারাদেশে অব্যাহত সাংবাদিক হত্যা, নির্যাতন, হামলা-মামলার প্রতিবাদে ভাওয়াল রাজবাড়ী গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএমএসএফ শ্রীপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল বাতেন বাচ্চুর সঞ্চালনায় গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ও বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি একেএম রিপন আনসারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নীলু, সহ সম্পাদক হামিদ খান, কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল হাসান বেলাল, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান মোস্তাক, শ্রীপুর শাখা সভাপতি নাজিম উদ্দিন, গাজীপুর জেলা প্রেসক্লাবের শফিকুল ইসলাম ভূঁইয়া, দৈনিক কণ্ঠবাণী’র স্টাফ রিপোর্টার জাহিদ হাসান ভূঁইয়া ও বিএমএসএফের জেলা সদস্য রেনু বেগম, আরিফ মৃধা, এশিয়ান টিভির মহানগর প্রতিনিধি মাজহারুল ইসলাম সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গাজীপুর।

আরো উপস্থিত ছিলেন নির্যাতিত সাংবাদিক আবু বকর সিদ্দিক ও নজরুল ইসলাম, ক্রাইম এ্যাকশনস ডট কম এর মোঃ ওয়াসিম মিয়া, মোঃ নজরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম ও দৈনিক একুশের সংবাদের রাজু আহমেদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক আবুবকর সিদ্দিককে হত্যাচেষ্টা ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, টঙ্গীর সাংবাদিক নজরুল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূূলক মামলা প্রত্যাহারসহ কোম্পানিগঞ্জে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা ঘটনার সাথে জড়িত সকল আসামীদের গ্রেফতার ও কক্সবাজারে পুলিশি নির্যাতন ও মামলার শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফার সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

One thought on “গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকরা মানেনা:”
  1. আমি সহমত প্রকাশ করছি ও নিন্দা জানাচ্ছি, সরকারের উদ্দেশ্য মূলক এহেন কর্মকাণ্ডের সাংবাদিকদের সাদা কে সাদা আর কালো কে কালো বলতে দিচ্ছেন না কেম?
    আল্লাহ সদা সত্য প্রকাশ করতে বলেছেন, মিথ্যা বানোয়াট তথ্য কথা বলতে নিষেধ করেছেন বান্দা”দিগকে।
    অপর প্রান্তে সরকার নিজের দোষ ঢাকতে সত্যি গোপন করে মিথ্যা বলাতে আইন পাশ করছেন ⁉️
    এ অন্যায় এ আন্দোলন প্রতিবাদ চলছে চলবে, কালো আাইন বাতিল করুণ।

Leave a Reply

Your email address will not be published.