গীতি গমন চন্দ্র রায় গীতি রিপোর্টার
ঠাকুরগাঁওয়ের পৌর জেলা শহরের চৌরাস্তায় বৃহস্পতিবার ৪ এপ্রিল-২০২৩ সকালে মানববন্ধন কর্মসূচি পালন করে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল,হরিপুর,পীরগঞ্জ,
বালিয়াডাঙ্গী ও ঠাকুরগাঁও জেলা সদর উপজেলার সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

গণমাধ্যম কে কন্ঠ রোধ করার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে জিটিভি’র জেলা প্রতিনিধি এমদাদুল হক ভূট্টো’র বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সে সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড.ইন্দ্রনাথ রায়, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ্যাড. আবু তোরাব মানিক,ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, সাংবাদিক ইউনিয়নের আহবায়ক এটিএম সামসুজ্জোহা,পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি গীতি গমন চন্দ্র রায়,মোস্তাফিজ মিলু, আদিবাসি নেতা সুবাস কজুর প্রমুখ।

এ মানববন্ধনে জেলা-উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধি,রাজনৈকি ব্যক্তিত্ব,আদিবাসী ও খ্রীস্টান ঐক্য পরিষদের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।মানববন্ধনে বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ২৪ ঘন্টার মধ্যে মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

এছাড়া জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. ইন্দ্রনাথ রায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন সাংবাদ কর্মীদের সাথে আমি আছি এবং থাকবো।সেই সাথে সংবাদকর্মীদের বিরুদ্ধে হয়রানি মূলক সকল মামলা বিনা পয়সায় পরিচালনার ঘোষনা দেন তিনি।এরপর সাংবাদিক নেতারা পরবর্তী করনীয় বিষয়ে জেলা পরিষদ ডাকবাংলোয় মতবিনিময়ে মিলিত হয়।

প্রকাশ থাকে যে,ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণি ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে ঘুষ বাণিজ্যের সংবাদ জিটিভিতে প্রচার করার জেরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দীন চাঁদাবাজি ও মানহানির অভিযোগ এনে গত ২৮ এপ্রিল জিটিভি’র জেলা প্রতিনিধি এমদাদুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।এ মামলায় জিটিভির সাংবাদিক কে হয়রানির শিকার করা হচ্ছে বলে অনেকে মন্তব্য করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *