আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরশহরের
রাতের আধারে কবরস্থানের পুরোনো কবর থেকে ২১টি মৃতদেহের কঙ্কাল চুরি হয়। শুক্রবার (২৯ জুলাই) রাতে উপজেলার পৌর-শহরের পীরডাঙ্গী গোরস্থানে এ ঘটনাটি ঘটে।

কঙ্কাল চুরির ঘটনায় মামলা হয়েছে। শনিবার রাতে শেখ সমসের আলী নামের এক ব্যক্তি বাদী হয়ে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় এই মামলা দায়ের করেন।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বিদ্যুৎ কুমার চৌধুরী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, একটি চক্র রাতে পীরডাঙ্গী গোরস্তান থেকে পুরোনো কবর খুড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে এমন অভিযোগে থানায় মামলা হয়েছে। এ বিষয়ে অনুসন্ধান চলছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

মামলার বাদি শেখ সমসের আলী জানান, প্রায় এক বছর আগে তার মা মারা যান। তাকে পীরডাঙ্গী গোরস্তানে দাফন করা হয়। তার মায়ের কবরসহ অন্যান্যদের কবর খুড়ে রাতে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুষ্কৃতকারীরা। এতে তিনি মর্মাহত।

বিষয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, এই খবরটি পাওয়া মাত্রই আমি গোরস্থান পরিদর্শন করেছি। এ বিষয়ে তদন্ত চলছে।

প্রসঙ্গত,
গত শুক্রবার রাতে পীরডাঙ্গী গোরস্তানের প্রায় ২১টি পুরাতন কবর খুড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটে। শনিবার সকালে বিষয়টি জানাজানি হলে মানুষের ঢল নামে সেখানে। ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান ও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *