কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
বাংলাদেশের বিভিন্ন কম্পানি খুলে সেদেশের মানুষের কাছ থেকে প্রায় ১০,হাজার, কোটি টাকা হাতিয়ে নিয়ে শেষ পর্যন্ত রক্ষা পেলেন না, দশ হাজার কোটি টাকার জালিয়াতি চক্রের প্রধান শ্রী প্রশান্ত কুমার।

বাংলাদেশের গোয়েন্দা সংস্থা দুদকের দেয়া তথ্য হাতে পেয়ে সঠিক ভাবে অভিযান চালিয়ে উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগর থেকে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা ইডি গ্রেপ্তার করে। সেই সাথেই তার সাথে থাকা এক মহিলা সহ মোট ছয়জন কে ইডি গ্রেপ্তার করে। তাদের ডেরা থেকে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা ইডি বিপুল পরিমাণ অর্থ ও অন্যান্য জমি ও ফ্লাট এবং বিভিন্ন কম্পানি র বন্ড উদ্ধার করে।

বাংলাদেশের জাতীয় গোয়েন্দা সংস্থা ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা ইডি কে জানিয়েছেন যে এই প্রশান্ত কুমার হালদার বাংলাদেশের বিভিন্ন জালিয়াতি চক্রের সাথে যুক্ত হয়ে সাধারণ মানুষের ঠকিয়ে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগর এলাকায় গা ঢাকা দিয়েছেন। এই প্রতারক বাংলাদেশের বিভিন্ন যায়গায় ২০১৪,সাল, থেকে ২০১৯,সাল, পযন্ত জালিয়াতি করে মোট দশহাজার কোটি টাকা তুলেছেন আম জনতা ঠকিয়ে।

তার টাকার বিনিময়ে ভারতের সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ থেকে এদেশে এসে উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরে গা ঢাকা দিয়েছিল। ধৃত ব্যক্তিদের গতকাল উত্তর চব্বিশ পরগনা জেলার দায়রা আদালতে তোলা হলে তাদেরকে আগামী ১৭ই, মে পর্যন্ত ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা ইডি র হেফাজতে থাকতে নির্দেশ দেন কোর্ট।

ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা ইডি র পক্ষ থেকে খবর দেওয়া হয়েছে বাংলাদেশের জাতীয় গোয়েন্দা সংস্থা দুদকের। তারা ইতিমধ্যেই সব ধরনের আইনি পরিক্ষা করে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *